ঢাকাসোমবার , ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করপোরেট সংবাদ
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. ধর্ম-দর্শন
  13. নগর জীবন
  14. নারী
  15. নির্মল ভাবনা
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুকে তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে মিথ্যাচার, পৌর মেয়রের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

মোস্তাক আহমেদ মনির, জামালপুর থেকে
আগস্ট ৫, ২০২০ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

জামালপুরের সরিষাবাড়ীতে স্থানীয় সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার ও মিথ্যাচার করার অপরাধে পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার উপজেলা যুবলীগের সদস্য ছামিউল হক বাদী হয়ে সরিষাবাড়ী থানায় এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়, সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামান রোকন তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে গত মঙ্গলবার রাত ৮টা ২৭ মিনিটে সামাজিক যোগাযোগের মাধ্যমে স্থানীয় সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে আক্রমনাত্মক, মিথ্যা, অসম্মান জনক, ভীতি প্রদর্শন, তথ্য উপাত্ত প্রকাশ করে। এতে করে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির মানহানি, সম্মান ও ভাবমূর্তি বিনষ্ট হওয়ায় উপজেলা যুবলীগের সদস্য ছামিউল হক বাদী হয়ে সরিষাবাড়ী থানায়  মামলা দায়ের করেন। জানা যায়, ইতিপূর্বেও মেয়র রুকনের ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে একই ধরণের অপপ্রচার চালানো অভিযোগ পাওয়া গেছে।

 

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মো. ফজলুল করীম বলেন, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এমপিকে নিয়ে মিথ্যা অপপ্রচার চালানোর অপরাধে পৌরসভার মেয়র মোঃ রুকুনুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।