ঢাকামঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করপোরেট সংবাদ
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. ধর্ম-দর্শন
  13. নগর জীবন
  14. নারী
  15. নির্মল ভাবনা
আজকের সর্বশেষ সবখবর

কার্টুনিস্ট এম এ কুদ্দুস আর নেই

অনলাইন ডেস্ক
জুলাই ১৫, ২০২৩ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি ও কার্টুনিস্ট এম এ কুদ্দুস আর নেই।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে শাহীনবাগের বাসায় স্ট্রোক করে মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

১৫ জুলাই বাদ মাগরিব রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের আজিরন নেছা কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী, সম্পাদক মাইনুল হাসান সোহেল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেনসহ অনেকে

জানাজা শেষে এম এ কুদ্দুসের মরদেহে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, সাপ্তাহিক একতা পত্রিকা, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, দৈনিক সংবাদ,  বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, ঢাকাস্থ রাজবাড়ী সাংবাদিক সমিতি, সাউথ বাংলা ফটো জার্নালিস্ট অ্যাসোশিয়েশনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এরপর তার মরদেহ আনা হয় নিজ জেলা রাজবাড়ীতে। সেখানে বিকেল ৫টায় রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি, জেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, জেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগসহ বিভিন্ন সাংবাদিক ও রাজনৈতিক সংগঠন তার মরদেহে শেষ শ্রদ্ধা জানান। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়িতে। সেখানে বেনিননগর ইসলামপুর ঈদগাহ মাঠে বাদ মাগরিব তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার বাড়ির পাশের কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

জানা গেছে, এমএ কুদ্দুস সর্বশেষ দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। এর আগে তিনি দৈনিক ইত্তেফাকসহ আরও কয়েকটি জাতীয় দৈনিকে কাজ করেছেন। পত্রপত্রিকায় কার্টুন এঁকে তিনি অনেক সুনাম কুড়িয়েছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।