ঢাকামঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করপোরেট সংবাদ
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. ধর্ম-দর্শন
  13. নগর জীবন
  14. নারী
  15. নির্মল ভাবনা
আজকের সর্বশেষ সবখবর

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি

অনলাইন ডেস্ক
এপ্রিল ১১, ২০২২ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সকল চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি করে ন্যূনতম ৩৫ বছর করাসহ ৪ দফা দাবি জানিয়েছে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ।

সোমবার (১১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। সংগঠনটির পক্ষে এসব দাবি তুলে ধরেন পরিষদের সদস্য তাসলিমা লিমা।

সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের অন্যান্য দাবিগুলো হলো-
২. নিয়োগ দুর্নীতি ও প্রশ্ন ফাঁস বন্ধ করতে হবে, নিয়োগ পরীক্ষার (প্রিলি ও রিটেন) মার্কসহ ফলাফল প্রকাশ করতে হবে।
৩. চাকুরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করতে হবে এবং

৪. একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করতে হবে।
লিখিত বক্তব্যে লিমা বলেন, বাংলাদেশের বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজটের কারণে শিক্ষার্থীদেরকে শিক্ষাজীবন শেষ করতে কমপক্ষে ২-৩ বছর সময় বেশি অতিবাহিত করতে হয়। এরপরেও করোনা কেড়ে নিয়েছে ২ বছর। একইসঙ্গে বেকার যুব সমাজ বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধির ও ন্যায্য দাবি আদায়ের লক্ষে দীর্ঘদিন আন্দোলন করে আসছে। তাই সংবিধান অনুযায়ী বয়স বৃদ্ধি এখন সময়ের দাবি বলেও উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, মুজিব শতবর্ষের একটি অঙ্গীকার ছিলো এদেশের যুব প্রজন্মের জন্য আরও বেশি পরিমাণে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে অনেক শূণ্যপদের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। যেখানে বর্তমানে সরকারিতে শূণ্যপদ প্রায় ৪ লক্ষ (৩,৮০,৯৯৫ টি)। বাংলাদেশ যখন ডেমোগ্রাফিক ডিভাইডেন্ডে সময় অতিবাহিত করছে, এমতাবস্থায় করোনার ভয়াল থাবা চাকরির বিজ্ঞপ্তি প্রকাশের পরিমাণ প্রথম শ্রেণির সকল জাতীয় সংবাদ মাধ্যম গুলোর রিপোর্ট অনুযায়ী ৮৭% কমে ১৩% উপনীত হয়েছে; বেকারত্বের হার ২০% থেকে ৩৫% এ উন্নীত হয়েছে।

এ সংবাদ সম্মেলনে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ-আল-মামুন, মানিক হোসেন রিপন, ওমর ফারুক, ইমতিয়াজ হোসেন, সাদেকুল মিলন, শারমিন সুলতানা, সাজিদ রহমান, সুমনা রহমান, ফকির আল মামুন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।