ঢাকামঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করপোরেট সংবাদ
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. ধর্ম-দর্শন
  13. নগর জীবন
  14. নারী
  15. নির্মল ভাবনা
আজকের সর্বশেষ সবখবর

‘টুয়েন্টিফোর টিকেটি ডটকমে’র পরিচালক গ্রেফতার

অনলাইন ডেস্ক
অক্টোবর ৬, ২০২১ ১২:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে অনলাইন টিকেটিং এজেন্সি ‘টুয়েন্টিফোর টিকেটি ডটকমে’র (www.24tkt.com) পরিচালক মো. রাকিবুল হাসানকে গ্রেফতার করেছে সিআইডি।

মঙ্গলবার (৫ অক্টোবর) তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেন সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান।

আজাদ রহমান বলেন, রাকিবুল হাসানের বিরুদ্ধে ৩ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলাটিতে ২২ (২), ২৩ (২), ২৫ (২), ৩০ (২), ৩৫ (২) ধারা উল্লেখ করা হয়েছে। উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন মো. মুসা মিয়া সাগর নামে এক ব্যক্তি। মামলায় আসামি হিসেবে প্রতিষ্ঠানটির মালিক মো. আব্দুর রাজ্জাক, সাবেক সিইও প্রদ্যোত বরণ চৌধুরী, পরিচালক মো. রাকিবুল হাসান, মো. আসাদুল ইসলাম, এম. মিজানুর রহমান সোহেল এবং রাজ্জাকের বোন মোসা. নাসরিন সুলতানার নাম উল্লেখ করা হয়। এছাড়া ১০-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলার এজাহারে পরস্পর যোগসাজশের মাধ্যমে আসামিরা ফেসবুক ও ওয়েবসাইটে মিথ্যা তথ্য প্রচার করে অর্থ আত্মসাৎ ও ডিজিটাল প্রতারণা করেন বলে অভিযোগ আনা হয়।

উল্লেখ্য, এ বছরের মে মাসে হঠাৎ লাপাত্তা হয়ে যায় অনলাইন ট্রাভেল এজেন্সি ‘২৪ টিকেটি ডটকম’। প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। মে মাসেই তাদের বিরুদ্ধে কাফরুল থানায় একটি জিডি করেন ২০ ভুক্তভোগী প্রবাসী। এছাড়া আইকন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী মো. ইব্রাহিম নামে আরেক ব্যক্তিও প্রতারণার অভিযোগে জিডি করেন।

২০১৯ সালের মে মাসে যাত্রা শুরু করে ২৪ টিকেটি ডটকম (www.24tkt.com)। রাজধানীর মহাখালী ডিওএইচএস-এ প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব এএইচএম শফিকুজ্জামান। তখন প্রতিষ্ঠানটি জানিয়েছিল, তারা বিডি টুরিস্টের সহযোগী প্রতিষ্ঠান। বিডি টুরিস্টেরও মালিকানায় রয়েছেন টিকেটির আব্দুর রাজ্জাক।প্রতিষ্ঠানটির সিইও প্রদ্যোতবরণ চৌধুরী গত বছরের ডিসেম্বরে চাকরি থেকে অব্যাহতি নিয়ে আরব আমিরাতের দুবাই চলে যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।