ঢাকামঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করপোরেট সংবাদ
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. ধর্ম-দর্শন
  13. নগর জীবন
  14. নারী
  15. নির্মল ভাবনা
আজকের সর্বশেষ সবখবর

‘সুগার ড্যাডি’ জাতীয় অ্যাপ নিষিদ্ধ করছে গুগল

অনলাইন ডেস্ক
আগস্ট ২, ২০২১ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

নিজেদের প্লাটফর্ম থেকে যৌনতাকেন্দ্রিক কনটেন্ট সরাবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল। এরই অংশ হিসেবে গুগল প্লে-স্টোর থেকে ‘সুগার ড্যাডি’ সংক্রান্ত অ্যাপ নিষিদ্ধ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। আগামী ১ সেপ্টেম্বর এ নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানিয়েছে গুগল।

‘সুগার ড্যাডি’ বলতে এমন সম্পদশালী বয়স্ক ব্যক্তিকে বোঝানো হয়, যিনি যৌন সম্পর্কের বিনিময়ে কোনো তরুণীকে আর্থিক সুবিধা দিয়ে থাকেন। আর এ ধরনের সম্পর্ক তৈরির প্লাটফর্ম হিসেবে কাজ করে এমন অ্যাপগুলো ‘সুগার ড্যাডি অ্যাপ’ নামে পরিচিত।

গুগলে ‘সুগার ড্যাডি’ শ্রেণির অ্যাপের মধ্যে রয়েছে- ‘মিলিয়নেয়ার সিঙ্গেলস’, ‘সিকিং অ্যারেঞ্জমেন্ট’ ও ‘স্পয়েল’। এছাড়া কিছু কিছু অ্যাপের নামে সরাসরি ‘সুগার ড্যাডি’ রয়েছে।

‘স্পয়েল’ অ্যাপের পরিচিতিতে বলা হয়েছে, এখানে আপনি গোপন সমঝোতায় আসতে চায় এমন সম্পদশালী ‘সুগার ড্যাডি’ খুঁজে পাবেন।

গুগলের একজন মুখপাত্র বলেন, আমরা সবসময় আমাদের ডেভেলপার ও অংশীদারদের সমর্থন করে যেতে চাই। একই সঙ্গে আমাদের প্লাটফর্ম যেনো ব্যবহারকারীদের জন্য একটি নিরাপদ অভিজ্ঞতা দেয় সেদিকেও লক্ষ্য রাখতে চাই। আমরা বিভিন্ন দেশের নীতিনির্ধারক ও নিরাপত্তা বিশেষজ্ঞদের থেকে নেওয়া প্রতিক্রিয়া থেকেই এই ধরনের অ্যাপের বিষয় সিদ্ধান্ত নিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।